মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
৭ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের পথ দেখুন : রাষ্ট্রপতিকে হাসনাত

অনলাইন ডেস্ক | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের পথ দেখুন : রাষ্ট্রপতিকে হাসনাত
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, আমরা ফ্যাসিস্ট হাসিনার সংবিধান মানি না। হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হতে হবে। ফ্যাসিস্ট হাসিনার পুনর্বাসন নয়, তাকে ফাঁসির কাঠে ঝুলতে হবে।

তিনি সোমবার (২১ অক্টোবর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলায় জড়িতদের বিচার ও ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন।

সমাবেশে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে উদ্দেশ্য করে হাসনাত বলেন, চুপ্পু সাহেব, এখনও সময় আছে, বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের পথ দেখুন।

সন্ধ্যা সাড়ে ৭টায় রাজু ভাস্কর্যের সামনে থেকে একটি মশাল মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রদক্ষিণ করে আবার রাজু ভাস্কর্যের পাদদেশে ফিরে। সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

হাসনাত আবদুল্লাহ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করে বলেন, যদি ছাত্রলীগ নেতাকর্মীদের গ্রেফতার এবং তাদের সন্ত্রাসী সংগঠন ঘোষণা করতে আড়াই মাস অপেক্ষা করতে হয়, তাহলে আপনারা কী করছেন? ছাত্রলীগকে নিষিদ্ধ না করলে আহত ও শহীদদের রক্তের সঙ্গে বেঈমানি করবেন। ১৫ জুলাই হামলার পরই স্পষ্ট হয়েছে ছাত্রলীগ বাংলাদেশে প্রাসঙ্গিক নয়। দ্রুত ছাত্রলীগকে নিষিদ্ধ করে অপরাধীদের গ্রেফতার করতে হবে।

তিনি প্রশাসন ও মিডিয়াকে হুঁশিয়ার করে বলেন, যদি আপনারা ফ্যাসিস্ট হাসিনার সঙ্গে আঁতাত করেন, তাহলে ভুল করবেন। ছাত্র-জনতা হাসিনার বিকল্প বেছে নিয়েছে, এবং আপনারাও নিজেদের বিকল্প বাছাই করতে দ্বিধা করবেন না।

বিক্ষোভ সমাবেশে হাসনাতের সঙ্গে আরও বক্তব্য রাখেন সানজিদা আফিয়া অদিতি, হাসিব আল ইসলাম, আব্দুল হান্নান মাসুদ, আব্দুল কাদের, আবু বাকের মজুমদার, রিফাত রশিদ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক রাসেল আহমেদ।
0 Comments